চকরিয়ায় ১৭০ বস্তা ইউরিয়া জব্দ, দোকানে তালা

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় খুচরা সার বিক্রেতার দোকানে অস্বাভাবিক ইউরিয়া সার মজুদ করার খবরে অভিযান চালিয়েছে কৃষি বিভাগ।

উপজেলার কোনাখালী ইউনিয়নের শহরিয়া পাড়া স্টেশনে গতকাল বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালায় উপজেলা কৃষিবিভাগ। এ সময় দোকানের ভেতরে থাকা ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দপূর্বক দোকানটি তালা লাগিয়ে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা কৃষি সমপ্রসারণ কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপ–সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মহিউদ্দিন ও স্থানীয় উপ–সহকারী কৃষি অফিসার সাদ্দাম হোসেন প্রমুখ।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা এস এম নাসিম হোসেন। তিনি বলেন, কোনাখালী ইউনিয়নের শহরিয়া স্টেশন এলাকার সার বিক্রেতা মনির আলম হচ্ছেন খুচরা সার বিক্রেতা কাম ডিলার। কিন্তু তার দোকানে ইউরিয়া সারের অস্বাভাবিক মজুদ রয়েছে খবরে এই অভিযান চালানো হয়।

মজুদকৃত ইউরিয়া সারের বিষয়ে জানতে আমরা ইউনিয়ন সার ডিলার আবু তাহেরকে জিজ্ঞাসাবাদ করি। কিন্তু তিনি দাবি করেছেন–ওই সার খুচরা বিক্রেতা মনির আলমকে দেওয়া হয়নি। এই অবস্থায় অস্বাভাবিক মজুদ করা সারের বস্তাগুলো জব্দ করা হয়।

পরবর্তীতে আরও তদন্ত করে অস্বাভাবিক মজুদদার ও যার কাছ থেকে এসব সার সংগ্রহ করা হয়েছে তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।